ঈমান
- মুহাম্মাদ শরিফ হোসাইন ২৯-০৩-২০২৪

ইবাদত হয়না কবুল,আকীদা যদি দূষিত হয়
সর্বগুনে মানলে রাসুল, তবেই কেহ মুমীন হয়।

কাদিয়ানী'রা মানে না নবী'র গুন 'খাতামুন্নাবিইয়িন'
তাই মুফতি, মুহাদ্দিস'রা তাদের কাফির কয়।
হাজির-নাজির,মুখবিরুল-গায়িব, রাহমাতুল্লিল-আলামিন
মানে না যারা 'কাফের' তারাও, একথায় কি আছে সংশয় ?

নবী মানুষ, আমাদের মতো ভুল-ভ্রান্তি আর বিভ্রান্তিতে ভরা
নবী পৃথিবী ছেড়ে মাটির সাথে গেছেন মিশে; কেহ-কেহ কয়।
অথচ স্রষ্টা'র সৃষ্টির প্রথম অস্তিত্ব তিনি, বাবা আদম তো দূরের কথা
আদম সৃষ্টির ধাতু - আগুন,পানি, মাটি,বায়ু; সৃজিত তখন কিছুই নয়।

আলমে দুনিয়া তো না ই - রাকি, কাইদুন,মাউন,উফনা
কিংবা উরবা,ইসরা,বায়দার,লাহুত,মালাকুত না না কিছুই না
যখন আল্লাহ্‌ই আল্লাহ্‌ - তখন নবী মুহাম্মাদুর রাসুল-আল্লাহ।

নূর, ফেরেশতা, তারকা, ময়ূর, মানুষ ; কতো আলমে নবী'র কতো রুপ
অন্য কিছুনা, তিনি কেবল মানুষ, এই হলো ধর্মের জ্ঞান-পাপীদের বুঝ।
মনে আছে - জিব্রাইলকে কোরআনে বলা হয়েছে যুবক মানুষ ?
অথচ - জিব্রাইল ফেরেশতা থেকে ফেরেশতাই আছে, তাই থাকুক।
অসংখ্য-অগনিত বৎসর নুরী হালে থেকেও, নবী নূর না - কেবল মানুষ ?
পরম করুণাময় দয়ালু, এইসব জ্ঞান পাপীদের হেদায়েত দান করুক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।