তুমি ভালবাসতে পারোনি
- শিমুল আহমেদ ২৯-০৩-২০২৪

ভালবাসলে হৃদয় থেমে থাকেনা তুমি ভালবাসতে পারোনি, ভালবাসলে অনুপস্থিতি অাহত লাগে ব্যবধান ব্যাকরণ সম্মত নয়, ভালবাসলে সংবিধান পরিবর্তিত হয়, রাষ্ট্রনীতি বদলে যায়, বুকের ভেতর কেমন কেমন লাগে! ভালবাসলে নিজকে নষ্ট করা যায়, বিবর্তনে বিসর্জনে মূল্যহীন হতে হয়, ধীরেধীরে ক্ষয়ে যায় সমস্ত ইন্দ্রীয় অস্তিত্ব। তুমি বেঁচে অাছ তোমার প্রতিরক্ষা নিতি বদলায়নি, তোমার কেমন কেমন লাগেনা, তুমি জৈবিক, তুমি শারীরিক তুমি ধাতব, তুমি পাথর তুমি চয়নিকা, তুমি ধারাপাত তুমি বিজ্ঞাপন, তুমি প্রয়োজন তুমি প্রথাগত, তুমি প্রবাহিত। ভালবাসলে ভাল থাকা যায়না ভালবেসে ভাল যারা ওরা ভালবাসতে জানেনা, ওরা মোহময়। ভালবাসলে, বিশ্বাস কর ঘরে ফেরা যায়না অাসক্ত কোন মাতালের মতো উদভ্রান্ত হতে হয়, ভালবাসলে ভৃত্য হতে হয় হৃদয়ের। তুমি বৃত্তের ভেতরে বিত্ত বিশাদে বিভোর তুমি পার্থীব, তুমি বেঁচে অাছো! তুমি ভালবাসতে পারোনি। ০৮/০৫/২০০৯ইং বিলাস ৭৫, এম সাইফুর রহমান রোড মৌলভীবাজার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Omaer
২২-০৪-২০১৬ ১১:৪০ মিঃ

ARO JANTE THAKO.....