কবিতা:- দু বছর আগের কবিতা
- অন্তলীন আমি ২৯-০৩-২০২৪

প্রেয়সী,
জানি কবিতা তোমার
এখন আর ভালো লাগে না,
তবুও মনের যাতনাগুলো যে আর
পুষে রাখতে পারি না,
তাই এই কবিতা,
কি বিষাদময় না?
অথচ দু বছর আগেও তুমি ছিলে
আমার কবিতার ছন্দ প্রণেতা..

সময় তো অনেক হয়ে গেলো
ঘৃণার দেয়ালে পিঠ ঠেকিয়ে
দুজনেই কাটিয়ে দিলাম দুটি বছর..
কিন্তু এবার হৃদয়ের প্রতিটি কম্পন যে
ভূমিকম্প হয়ে ফাটল ধরায় দেয়ালে,
দু বছরের সব স্মৃতি
ধীরে ধীরে পুঞ্জিভূত হয় আমার অবচেতন খেয়ালে.....

আর কতোদিন এভাবে
সাক্ষাতবিহীন কেটে যাবে বলতে পারো?
একদিন এসে দেখবে
আমি অন্ধ হয়ে গেছি
তোমাকে দেখতে না পেরে..
আমার মুঠোফোনটাও হয়ে গেছে বাকহীন,
দু বছর তো কথা না বলেই কাটিয়ে দিলাম
কি জানি সংখ্যাটা এই হচ্ছে তিন....

দু বছর আগে রাত দুইটা কি পৌনে দুইটা,
দুইটা তারার ফিসফিসানি আর
চাদের আলো ছিলো সহচর,
এখন রাতগুলো দীর্ঘ অনেক
যেনো প্রতিটা রাত দু-বছর..
______________________________

তারিখ :- এপ্রিল ২৯, ২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।