চলে যাচ্ছ
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২৫-০৪-২০২৪

নীরবে অঝোর নয়নে তাকিয়ে দেখেছি তোমার চলে যাওয়া
আমি অক্ষম প্রেমিক তাই কিছুতেই আটকাতে পারিনি তোমায় কোনো মায়াজালে।
আমার ভালোবাসা মূল্যহীন তোমার কাছে বুঝিনি তো আগে,
চলে যাচ্ছ মায়ার সকল বাঁধন ছিন্ন করে সুখের কোন নীড়ে?
মনে কী পড়ে,সে দিনের কথা?
তুমি তো বলেছিলে কভু হবো না পর মানবো না এ পৃথিবীর কোনো বাধা।
আমায় দেয়া সব প্রতিশ্রুতি ভাঙলে তুমি
বিদায় বেলায় ফিরেও তাকালে না
একটি বার।
নিঃস্বার্থ ভালবাসার প্রতিদান দিলে সীমাহীন যন্ত্রণা,বুকে চাঁপা ব্যথা
এই কী ছিলো তোমার মনে?
চলেই যদি যাবে তবে কেনো এসে ছিলে
ঝরাতে দু নয়ন?
তুমি বিনে কে আমায় দুঃখের দিনে সান্ত্বনা দিবে?
জ্যোৎস্না রাতে আমার মাথায়
কে হাত বুলিয়ে ঘুম পাড়িয়ে দিবে?
তোমার এ চলে যাওয়া আমায় করেছে নিঃস্ব বোবা পাথর।
তুমিহীন অনিশ্চিত বেঁচেথাকা,
মধুময় সকল স্মৃতি নিমেষেই মুছে
চলে যাচ্ছ হৃদয়ে বৈশাখী ঝড় তুলে।
শুধু একটি বার বলো
তুমি পারবে,তুমি পারবে কী আমায় চিরদিনের জন্য ভুলে যেতে?
আমি জানি,আমি জানি কোনদিন তুমি পারবে না,মনের গহীন থেকে ভুলে যেতে।
ক্ষণেক্ষণে কেঁদে উঠবে তুমি
আমার নিঃসঙ্গতা জ্বালিয়ে পুরিয়ে ছাই করে বিদে
তোমার ভিতর তোমার বাহির,
তবু তুমি চলে যাচ্ছ সুখের সন্ধানে
দূর বহুদূর।

৫/৪/১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।