হাসনাহেনার ভুল
- আবু নাছের জুয়েল ২৯-০৩-২০২৪

প্রতি রাতেই দেখি আমি হাসনাহেনার সৃষ্টি,
রাত পোহাতেই ঝড়ে পড়ার কষ্টের বৃষ্টি
তোমরা শুধু কুঁড়ায়ে নাও দেখ না তার কষ্ট,
দেখেছি আমি কেমন করে ফুল ঝড়ে হয় নষ্ট,
কষ্ট গুলো বুকে নিয়ে পড়ে মাটির বুকে,
কুঁড়ায়ে আমি সুভাশ নিয়ে দেখি তারি কৃষ্টি,
তোমরা কভু দেখলে না হৃদয়ে অনাবৃষ্টি৷৷

ফুলের শুবাস নিলে শুধু,না দেখে তার ব্যাথা
শুধুই বিলিয়ে বেড়ায় কয় না কোন কথা
তোমরা তারে খোপায় ধর,নয়তো কোথা শুকিয়ে মারো
নাও না কভু বুকে
তাহার সুভাস হারিয়ে গেলে ফেল আস্তা কুড়ে৷৷

এত কিছুর পরের তবু, কয় না কোন কথা
রাত্রি শেষে ঝড়ে পড়ে,মনে নিয়ে ব্যাথা,
হাসনাহেনা তোমায় দেইনি ভালোবাসা,
মোর পূজার সঙ্গি যত পবিএ পাতা,
তোমার ভুলের ঝড়ে পড়া, সে তোমার ব্যাথা
ভুলের ইতি টানিয়ে তোমায়,নিলাম মোর দেবীর তোলায়
পবিএ তুমি কিংবা সেই পূজনীয় দেবতায়৷৷৷৷৷৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।