নগন্য ভালোবাসার স্বপ্ন৷
- আবু নাছের জুয়েল ২৫-০৪-২০২৪

হয়তো পারতাম না সোনায় মুড়িয়ে আনতে তোমায়,
পারতাম না গোলাপের পাঁপড়ি বিছানো বাসর দিতে৷
হয়তো পারতাম না বড় কোন ফ্লাটের,
রঙ্গিন উজ্বল বাতি প্রজ্বলিত ঘর দিতে৷
তবে দিতে পারতাম ভালোবাসা উজার করে,
নিজের পাজরে রাখতাম শক্ত করে,
ছোট্য কোন কুটিরে গড়তাম ভালোবাসার মহল,
পারতাম এর সবি আমি পারতাম!

হয়তো কোন দামি শাড়িতে মুড়াতে পারতামনা বদন খানি
পারতাম না পূরন করতে তোমার বিলাসি স্বপ্ন৷
হয়তো গভীর রাতে তোমার সাথে,
শুনতে পারতাম না রবীন্দ্রসংগিত৷
কিন্তু,তাঁতের শাড়িতো দিতে পারতাম,
তোমায় গালা ভরিয়ে দিতাম ফুলের গহনায়,
গভীর রাতে জৎস্মা তো দেখাতে পারতাম,
কিংবা তোমায় শুনাতে পারতাম আমার অখ্যাত কোন রচনা৷

জানি যাকিছু আমার সবি নগন্য,
আমার স্বপ্ন গুলো আতি দরিদ্র,
তবে বিশ্বাস করো হে প্রিয়তম,
যখন মিটে যাবে সব চাহিদা তোমার
তুমি কাঁদবে আর চাইবে আপন করে
অতি নগন্য স্বপ্ন গুলো আমার৷৷৷৷৷৷৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১০-০২-২০১৫ ১৬:৪৩ মিঃ

valo @@@