প্রেমের কবি : ফরিদ আহমদ দুলাল
- আজাদ বঙ্গবাসী - কবি ও কবিতার কথা ২৬-০৪-২০২৪

কবি, নাট্যকার,কথাসাহিত্যিক, প্রাবন্ধিক ও সংগঠক ফরিদ আহমদ দুলালের জন্ম ১৮ই মে, ১৯৫৬, ময়মনসিংহে। মূলত তিনি প্রেমের কবি। তার গদ্যলিরিক কবিতা সরল ও প্রাণবন্ত।যার কবিতা পাঠককে মুহূর্তেই নিয়ে যায় ভাবের গভীরে- ‘যদিও কথা হবে না চার চোখের হবে না মিলন তবু আজ বাজুক কেবল প্রত্যাবর্তনের গান শনিবার হোক দুঃখী উৎসবোত্তর স্বতন্ত্র উৎসব অন্ধকার রাতে স্তব্ধতার সাথে হবে মৌনতার কথোপকথন’ [পুনর্মিলনী ও বিচ্ছেদ প্রস্তুতি-৩] সত্তর দশক স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের দশক তথা বিজয়ের দশক। সেই সময়ের কবি কবিতায় আজও তরুণ। হেমন্তে পেকেছে ধান উষ্ণতা সন্ধান শীত রাতে স্বর্গসুখ ফেলে রবীন্দ্রসঙ্গীত ছুঁয়ে প্রিয় শ্যামলীর হাত রাখি হাতে। (নাইওর/ ‘ঊনপঞ্চাশ’)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।