তুলে এনো কোলাহল থেকে
- আজাদ বঙ্গবাসী ১৮-০৪-২০২৪

শুন্য এ হাত, দীর্ঘ রাস্তার রসদ তোমার হাতেই করলাম সমর্পিত
দায়িত্বের দৃঢ়তায় তোমার খুশি মেখে, আমাকে তুলে এনো কোলাহল থেকে।

এই ধুলোর পথ সাক্ষ্যি করে আবার আমাকে দাঁড় করে দিও, ওই যে প্রেমিকের দল, ওই খানে।

তোমার রচিত যে সুর, তোমার বিধিবদ্ধ যে রতিমন্থন,পিতার যে সোহাগ, প্রতিবেশির যে মমতা, ওরই এক নিকুঞ্জে আমাকে ফিরিয়ে এনো তুমি।

দৈনিক ভাতের চুলার শব্দের জন্য আমার যে কর্মকান ওরই ঘর্মাক্ত শ্রমে আমাকে ফিরিয়ে দিও করুণ ভালোয়।

ঘরে ফেরা হাসিঠাট্টা নিয়ে, দায়িত্বের সবটুকু পান করে
ধান ক্ষেতের ওই বাতাসের ধারে, তোমার একটি নাম গোনার জন্য- আমাকে ফিরিয়ে দিও !
শিশির ভেজা দোয়েলের সকালে।

তোমার ভালোবাসায় পূর্ণতা পাব বলে, আমৃত্যু ব্যঞ্জনে আছি
রাস্তার রসদ নেই বলে, আছ শুধু তুমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।