"ঘুমের শহর"
- আবদুল্লা আল ফয়সাল - "ঘুমের শহর" ১৯-০৪-২০২৪

তোমায় খুঁজতে গিয়ে আমি হারিয়ে ছিলাম
প্রেমহীন এক ঘুমের শহরে।
সাদা মেঘের ভাজে আমি ভাসছিলাম,
কুমারীদের কান্ড দেখে হাসছিলাম!

এখানে কর্মচাঞ্চল্য নেই,
ট্রাফিক জ্যাম নেই,
পতিতাদের হাট নেই,
কুকুরগুলোর আশ্বিনের চেতনা নেই,
পত্রিকার পাতায় ধর্ষণের খবর নেই।

নিস্তব্দতা নেমেছে এই শহরে,
কবিরা কাব্য করছে ঘুমের ঘোরে ।

রাজা ঘুমিয়ে পড়েছে সিংহাসনে,
রানাী সেজে বসে আছে অন্দরমহলে,
তার ঠোঁট ভিজেনি বহুকাল ধরে,
বহুকাল হয়নি তার মধ্যরাতের স্নান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

saif
০১-০৬-২০১৬ ০০:৫৯ মিঃ

পাগল করলেন

foisal1012
২৮-০৫-২০১৬ ০৯:২১ মিঃ

এখানে কর্মচাঞ্চল্য নেই,
ট্রাফিক জ্যাম নেই,
পতিতাদের হাট নেই,
কুকুরগুলোর আশ্বিনের চেতনা নেই,
পত্রিকার পাতায় ধর্ষণের খবর নেই।

sazedul
১৯-০৫-২০১৬ ১৭:২৯ মিঃ

আশা দিয়ে শেষ করলেন না, হতাশা দিয়ে শেষ করলেন