শরীরটা ছুরির কাছে দিয়ে
- আজাদ বঙ্গবাসী ২৫-০৪-২০২৪

মগজের দাবিতে আজ আদিপুরুষের জন্মান্ধ
লাঠি
তিন হাত জায়গার চাইতেও বেশি দখলে
চিৎকার
চোখের রঙটা সরালেই কি যে অনুসূচনা
সে শুধু শরীর চেরা অদৃশ্য বাউলই জানে
দীর্ঘ নিশ্বাসের কি যে মোহ, সে জনাকি
অনন্ত হবে
অথচ ডান বামের হাসি গুলো, মানুষের
চোখ পোড়া
রূপগুলো,
খেজুর পাতার বাঁকা বনে কি নিরবেইনা
করে গেল
প্রস্থান
শূন্যের ভেতর যে দারুণ ছবি তার পায়
চোখের
নদীটা সপে, কাল থেকে তিন হাতের
বেশি দাবি
করব না, শরীরটা ছুরির কাছে দিয়ে বলব,
যেদিন
মাটির চিৎকারে আকাশটা কেপে ছিল,
আজ সেই
দাম নাও
কে যেন ফের বাতাসের আঁচল কেটে রক্তের
উল্লাসে
বসায়, পৃথিবীর সেই আদি ক্ষুধা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।