সবুজ-লাল ভালবাসা
- মুহাম্মাদ শরিফ হোসাইন ২০-০৪-২০২৪

তুমি আমার অন্তর'টা শুধু বিষফলা ছুরি দিয়ে কেটেই শান্ত হওনি
সেই কর্তিত অন্তরের টুকরোগুলো আগুনে পুড়িয়ে ভস্মও করেছো।

তুমি পৃথিবী'র নামে শপথ করে বললেও বিশ্বাস করবো না আর,
'এ জীবনে তুমি ছাড়া আর কোন পুরুষ নেই আমার।'
তুমি তো তোমার পুরুষদের সাথে বিভোর সুখেই আছো !

ময়লা মেঝেতে বসে-বসে, তিনশত একাশি বার-
তোমার নম্বর দু'টায় লাল-সবুজের বোতাম ছেপেছি।
আমি অভোলা সবুজ হৃদয় নিয়ে প্রেম দিতে এসেছিলাম
তুমি সে হৃদয়কে, অপেক্ষার পালায় রক্তাক্ত লাল করে দিয়েছেো।

হাজার কয়েক শুভ সকাল-বিকেল, শুভ সন্ধ্যা-রাত্রি
আর; এই যে ব্যাথার দানের কৃতজ্ঞতা'টুকু রেখে গেলাম তোমার জন্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৯-০৭-২০১৬ ১৪:৩১ মিঃ

আকর্ষক লেখাটি ,ভালো লাগলো