পরিশুদ্ধতার বানী-২
- শাওন সারথি ২০-০৫-২০২৪

হে পঞ্চমীর চাঁদ,
হে অন্ধকার,
কৃষ্ণগহ্বর থেকে নেমে এসো
আর স্পর্শ কর আমার আঙুল।
যেন আমরা আবারও পরিশুদ্ধ হই।
কাম বাসনার জন্যে নয়,
আমাদের চিরায়ত সত্যের জন্যে
অন্তত নিজের নিজত্ব প্রকাশের জন্যে হলেও
আরেকটিবার নিঃশ্বাসের উষ্ণতা ছোঁয়াও
আর পুড়িয়ে ভস্ম কর
লালিত হিংস্রতাকে অন্ধকারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।