রাঙ্গা হাত
- শাওন সারথি ২০-০৫-২০২৪

হাতের উপর হাত রেখেছি
হাত হয়েছে লাল।
শুভ্র শাঁখার ভাঁজ খুলেছি
হাত ছুঁয়েছে গাল।
সেই গালেতে টোল পরেছে
ফোকলা দাঁতের হাসি।
যেই টোলেতে ডুব দিয়েছি
বৃষ্টি জলে ভাসি।
ভাসতে গিয়ে কাত হয়েছি
হাতটি ধরে ডাঙ্গা।
ভিজে ডাঙ্গায় ঘাস হয়েছি
লালচে রঙে রাঙ্গা।
ঘাস হয়েছি গাছ হয়েছি
সবুজ পাতার ডাল।
সেই পাতাতে হাত ছুয়েছি
হাত হয়েছে লাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।