নবীন
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৭-০৪-২০২৪

নব রঙ্গের উচ্ছ্বাসে
উঠরে নবীন জাগি,
তোমাদের পানে চাহিয়া আছে
এই বাঙালি জাতি।

তুমি নবীন চাহিল পার
সব করিতে জয়,
যেমন করে করেছিলে
পাক হানাদারের ক্ষয়।

ভয় ছিল না
কোন তোমার
ছিল সাহস ভরা বুক,
হিয়ায় তোমার লেগেছিল
স্বাধীনতার সুখ।

সেই তুমি কেন আজ
ঘরের কোণে বসে,
স্বাধীনতা আজ হাড্ডিসার
শরীর পড়ছে খসে খসে?

১৯/৪/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।