মাঝির বলি
- সাইফ রুদাদ ২৯-০৩-২০২৪

আমার নায়ের বৈঠা মাঝি
মাঝ দরিয়ায় কাইড়া নিলি
মাঝ দরিয়ায় ভাসি আমি
আমায় মাঝি জলে দিলি বলি ।

বৈঠা যখন কাইড়া নিবি
তখন কেন মোরে ভাসাইলি
অকূলও দরিয়ায় মাঝি
মাঝিরে তুই কি সুখ পাইলি ?

মোর চোখে পানি নায়ে পানি
নায়ের তলে পানি পাশে পানি
মাঝিরে তুই কেমনে দিলি
অকূলো দরিয়ায় মোরে বলি ?

তোরে বিশ্বাস কইরা মাঝি
ভাসাইলাম আমার নাও
মাঝিরে তুই কাইড়া নিলি
অকূলো দরিয়ায় দিলি বলি ।

আমি ভাসি দরিয়ায় মাঝি
মাঝিরে নাও ভেলা বানাইলি
স্বর্গে বইসা হাসস বুঝি
তুই মাঝি মারস হাত তালি ।

কান্দে স্বজন কান্দে পড়শি
আমার মায়ও কান্দে মাঝি
ধরার মাঝে এমন করে
মাঝিরে দিসনে কারও বলি ।

ওয়ারী, ঢাকা।
১৪ মে ২০১৬ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।