এ কবিতা নয়!
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

আজকাল আশ্চর্যজনক ভাবে রাত কাটে,
কখনো তারা দেখে, কখনো চাঁদ খোঁজে ।
অতিশয় বিভ্রান্তিতে পড়ে কাটছে এই মহারাত্রি গুলো ।
মার্তন্ডের আলোকচ্ছটায় অন্ধকার দূর হয়,
পাখিদের পরিকল্পনার আসরে বাজে মহাদুর্যোগের ঘন্টা,
কাতরাতে থাকা আমিই শুধু চোখ বুজি নতুন অন্ধকারে ।
এখন চেতনায় নদী আসেনা,
কানে বাজেনা সখিনা খালার হাসির ধ্বনি,
আসেনা খোঁজ নিতে কাঁদায় মাখা উলঙ্গ সাথীরা ।
প্রথম প্রেমে পড়েছিলাম যার,
তার অবয়ব কেমন যেন আধো-ফিকে হয়ে
নস্যাৎ হচ্ছে নিজের ভালবাসাটুকুও ।
এ আসে, সে যায়! যেন নিঃশ্বাসের মত অদৃশ্য চিত্রপট!
দিনে দিনে জড়িয়ে পড়ছি কোন্ কালীমার পিছে
কোন্ মহামারির কাঁধে ভর করে পালিয়ে যাচ্ছি আমি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।