পরী আমি আর মা
- শাওন সারথি ২০-০৫-২০২৪

আকাশ থেকে আসলো নেমে
ছোট্ট একটা পরী,
জানালা খুলে আমি যখন
আস্ত মেঘ ধরি।
মেঘের ভেতর মেঘের ছায়া
জলের ভেতর জল,
হাতটি ধরে ছোট্ট পরী
আমার সাথে চল।
চলতে গিয়ে পরীর সাথে
ধাক্কা লাগে হাওয়ায়,
পরী আমায় চিমটি কাটে
একটু কষ্ট পাওয়ায়।
পরী আমায় চলল নিয়ে
পেরিয়ে পুকুর ঘাট,
ফুলের শহর ফলের শহর
মস্ত একটা মাঠ।
সাদা মেঘে কালো মেঘে
তারপরে তে নীল।
তারপরে তে আঁকাবাঁকা
হরেক অন্ত্যমিল।
পৌঁছে দেখি পরীর দেশে
নানা রঙের মেলা,
আমার সমান নানান শিশু
করছে নানান খেলা।
হরেক রকম ফুলের মাঝে
হরেক রকম ঘ্রাণ,
হরেক স্বাদের ফলের কাছে
জুড়ায় আমার প্রাণ।
সারা দিনের ক্লান্তি শেষে
ঘুমাই পরীর সাথে,
পরী আমায় জড়িয়ে ধরে
হাতটি রাখে হাতে।
পরীর দেশের চাঁদের আলো
পরে পরীর মুখে,
আবছা আঁধার কালো চুলে
হারাই অন্য সুখে।
হঠাৎ দেখি পরীর মুখে
মায়ের মুখের ছবি,
চোখটি খুলে তারার ফুলে
তুইযে আমার কবি।
মায়ের মাঝে পরীর মাঝে
মা হলযে পরী,
জানালা খুলে আমি তখন
আস্ত মেঘ ধরি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।