অবান্তর
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

তোমার সাথে চলে আমার খেলা
বেলা-অবেলায়; যেন শুরু থেকেই খেলা,
খেলায় খেলায় চলে মন ভাঙ্গার খেলা
চলে মান ভাঙ্গারও খেলা ।
মেঘে মেঘে উড়ার বেলায় খেলা,
বৃষ্টি ঝরার সন্ধ্যিক্ষণে খেলা ।
প্রণয়ে চলে হুশবারন্তের খেলা,
হাতে-হাতে ছুঁয়ে যাবার খেলা,
অন্ধকারে নুয়ে যাবার খেলা ।
ভয়ে ভয়ে হারিয়ে ফেলার খেলা,
কেঁদে কেঁদে চোখ ভেজানোর খেলা,
না হারানোর ইচ্ছেবাজির খেলা ।
খেলতে গিয়ে খেলা ভাঙ্গার খেলা,
দুঃখ দিয়ে চোখ মুছানোর খেলা,
সবই দিয়ে ফিরিয়ে নেওয়ার খেলা ।
তিলে তিলে মরে যাওয়ার খেলা,
শুন্য করে মিথ্যাচারের খেলা,
খেলা চলে খেলা তোমার বেলা
অথবা আমার বেলা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।