অন্য অধ্যায়
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

নির্ণয় কর তো আমাদের পথচলা,
হয়তো পাবে; একটি নষ্ট ঘরের দুয়ারে,
তোমার-আমার পদযুগল রাখা আছে সমান-সমান ।
পাশে রাখা আছে ঊর্ণনাভের জাল পেচানো বরফের ক্যাদারা,
কত বছর এভাবে হেটে শেষে পেয়েছি
বিস্তীর্ণ এক ভুতুরে গৃহ ।
চার পাশে নিভু নিভু বৃদ্ধ মশালের আঁচে
দুজনার উত্তপ্ত শরীর ফুটে ফুটে উঠছে ।
নেহাত এক যুদ্ধ বাঁধার পূর্বাভাসের ঘন্টা যেন
উভয়ের কানে কানে বাজছে কেবলই,
আমরা অপেক্ষায় আছি একটি মাত্র নিশানের ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।