অধৃষ্য
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

পাথরের পর্বত ঘেষে ঘর বেধেছি তুমি-আমি
প্রতিদিন একটা করে পাথর গিলি আমরা,
পাথরের ঘাম পান করে তৃষ্ণা মেটাই,
মেটাই ক্ষুধার তাড়না ।
পাথরের মত কঠিন জীবন আমাদের
পার হয়ে যাচ্ছে চলমান দিন-রাত্রি গুলো ।
গভীর যামিনীতে স্বচ্ছ পাথরে আয়না ভেবে
আড়াআড়ি চোখ মেলাই আমরা দুজন ।
কখনো বা নিবিড় পর্বতে রক্তাক্ত হই উভয়ই,
আবার রক্ত মিলিয়ে নতুন প্রণয় জাগিয়ে তুলি সঙ্গোপনে ।
তুমি শব্দ দাও, আমি পাথর খুঁচে কাব্য লিখি,
তোমার-আমার শৈল প্রেমের কাব্য ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।