মেয়ে তুমিই পারো
- আরিফুল হক দ্বীপ ২৪-০৪-২০২৪

বলো একটি ছেলের কি কি চাই তোমার?
যোগ্যতা?বাবার সম্পত্তি,আভিজাত্য?
তার পাহাড় সমান ভালোবাসা?সমুদ্রের
মতো বিপুল প্রেমের রাজ্য গড়া হৃদয়ের অন্দরে?
সে তোমাকে চায়-
অথচ তুমি মুখ ফিরিয়ে নিচ্ছো প্রতি আহ্বানে
একটুও দিচ্ছো না মূল্য,তুলোধুনো করছো
অপমানে,অপবাদে,
ভুলে কি গেছো?
সেও রক্তে মাংসে গড়া তোমারই মতো মানুষ,
তারও আছে হাত পা,বিবেক,বুদ্ধির বিকাশ
তোমার কাছে নত হতে চায় তার অবুঝ দুটো চোখ,
তোমার কাছে প্রেম ভিক্ষে চায়,
তুমি তাকে দিলেই সে উজ্জীবীত হতো
জীবনকে নতুন করে সাজানোর নেশায় মত্ত হতো আবার,
ভালো হতো,শুদ্ধ হতো ভালোবাসার অবগাহনে
তোমার,এইটুকু তুমি তার ফিরিয়ে দিলে
এতটুকু ক্ষতিগ্রস্ত হবে না জানি,লুণ্ঠিত হবে না সম্মান।
বরং তুমিই হবে সেই নারী,সে জয় করতে পারে সব
তার ছোঁয়াতে ঝরা ফুলও স্নিগ্ধতায় হাসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।