আধুনিকাব্য
- দন্তস্য সিফাত ১৯-০৪-২০২৪

আমরা এখন ভীষণ অমানুষ...
ভালবাসা এখন কয়েকটা কালো অক্ষর আর লাল-নীল ইমোটিকনে আটকা পড়ে গ্যাছে...
বিদেশী ভাষায় কিছু মেসেঞ্জার, কিছু বেতার অ্যাপে প্রেমের স্পর্শহীন আদান-প্রদান...
মুখে কথা নেই, কীবোর্ড কথা বলে,
কণ্ঠে কোন অভিব্যাক্তি নেই, ইমোটিকনে হাসি-কাঁদি...
স্টিকারে স্টিকারে মান-অভিমান, চোখে কোন ভাব নেই...
অ্যাডে শুরু ব্লকে শেষ প্রেম...
ডিঅ্যাক্টিভে প্রেমের দরজা বন্ধ...
তারপরেও আমার ইচ্ছা করে কোন হলুদ সন্ধ্যায় পাঞ্জাবি পরে ভিজতে,
কোন গাছের নিচে তোর সাথে বাদাম খেতে, রিকশার ঝাঁকুনিতে হাত ধরার অজুহাত খুঁজতে...
বাতাসে তোর চুলের ঝাঁপটায় বিরক্ত হতে... এক কাপ কফিতে দু'জনের ঠোঁট রাখতে... কিংবা তোর নাক টিপে অভিমান ভাঙাতে...
তোর গায়ের ঘ্রাণ ফুসফুসে কয়েদ করে রাখতে, তোর চুড়ির শব্দ কানে রেকর্ড করে রাখতে...
যান্ত্রিক যুগে এসব অলীক ভাবনা ,
ফোনে চার্জ ফুরালে প্রেমে ছেদ পড়ে...
এম.বি শেষ হলে রোমান্টিকতায় ভাটা পড়ে...
তারে তারে প্রেম হয়, মনে মনে কিছু না !
আমার তবুও যন্ত্র ছেড়ে তোর মানবিক যন্ত্রণায় মানুষ হতে ইচ্ছে করে...
ইন্দ্রিয় সক্রিয়-সজাগ করে ভালবাসতে ইচ্ছা করে !
২২ জুন'ষোল

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।