কিছু হোক
- দন্তস্য সিফাত ২৯-০৩-২০২৪

এক লাইনের গল্প হোক,
কয়েক রাতের ঝগড়া হোক...
ছেঁড়া খাতায় কবিতা হোক,
দুপুরে বৃষ্টি অল্প হোক...
নদীর বাঁকে ঢেউয়ের ফাঁকে অবাক করার ইচ্ছা হোক...
সাঁঝের লোডশেডিং হোক,
রিকশায় গানের জ্যামিং হোক...
লাল খাতায় অংক হোক,
প্রিয় গানে হামিং হোক......
রেললাইনের টঙে বসে হাজার গপ্পো কিচ্ছা হোক......
তিন পুরুষের দণ্ড হোক,
নীল ইলিশের হাচ্চি হোক...
রোজার রাতে কাচ্চি হোক,
পাপ্পিতে গুড মর্নিং হোক......
ঝুল বারান্দায় বেতের দোলনায় এক শালিকের হিংসা হোক......
চাঁদ রাতে ঝড় হোক,
খুব শীতে ভোর হোক......
কফির কাপে খাপছাড়া হাতে একশ পাপের মীমাংসা হোক......
চাঁদের রঙ মন্দ হোক
সাত বকুলের গন্ধ হোক...
পীথাগোরাসের মিথ্যা তত্ত্ব হলুদ ঠোঙার অংশ হোক......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।