সঙ্গ ভঙ্গ
- মুহাম্মদ হেলাল উদ্দিন - "বিশ্বময় বাংলাভাষা" ১৯-০৪-২০২৪

তোমার বন্ধুত্ব রেখেছ যত্ন করি

নিরবে সঙ্গোপনে তিন দশক ধরে

বিচিত্র উপঢৌকন সহযোগে অমিয় মায়ার বেড়াজালে ।

আমি হেথায় চেয়েছি একাকিত্বের অবসান

মুষ্টিবদ্ধ পেয়েছি রঙ্গিলা ছলনাময়ীর হস্ত,

তারপর যখনই অগোচরে শুনেছি তব আশান্বিত স্বর

আমি কিন্তু পেয়েছি নূতন জীবন ছন্দ।

গত গ্রীষ্মে তুমি গিয়েছিলে বাসে চড়ে

সমুদ্র সৌকতে পানির গর্জনের হাতছানি ধরে ।

কিন্তু আজো কেন ফিরে আসো নি?

তব মুখ পানে আমি চেয়ে আছি মহাসড়কের দিকে ।

তোমার বিরহে আমি বুঝি রোজ

তব আত্নত্যাগের দান কভু পুরিবে না জান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।