Untitled
- অন্তলীন আমি ২৯-০৩-২০২৪

খুব আবেগ নিয়ে বলেছিলে
তুমি নাকি বাচবে না আমাকে ছাড়া,
কদিনের মাঝেই প্রতিশ্রুতিগুলো ত্যাজ্য করলে
তবে পালিয়ে বাচবার কেনো ছিলো এতো তাড়া?
আমি তোমাকে উপমায়িত করছিলাম,
যখন কোন এক শীতের সকালে
উষ্ণ ঠোট নিয়ে এসেছিলে আমার খুব কাছে,
তোমার ঠোটের খেলাঘরে গল্প লিখতে লিখতে বলেছিলাম
তুমি আমার উষ্ণদায়িনী।

যখন কাঠফাটা রোদে আমাকে জড়িয়ে ধরে
বিলিয়েছিলে ভালোবাসা
তুমাকে বলেছিলাম মেঘ,
যে মেঘ বৃষ্টি দেয় শুধু মনের আকাশে।
তুমাকে বলেছিলাম ঝর্ণা,
পাখি থেকে শুরু করে আকাশ বলেছিলাম
কিছুই বাদ দেই নি
এমন কি উপমায়িত করে বলেছিলাম বরুণা।
শুধু উপমায়িত করতে পারি নি
তোমার চলে যাওয়ার অধ্যায়টুকু
মাঝে মাঝে মনে হয়
তুমি ছিলে খুব বিশ্বাসঘাতক,
কিংবা আমিই যুক্তিহীন,
ভালোবাসার জন্য মরিয়া হয়ে উঠা
অযোগ্য কোন এক চাতক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।