ফিরছি গাঁয়ে
- হোসাইন মুহম্মদ কবির ২৫-০৪-২০২৪

ঈদের ছুটি লাগে তো বেশ
শপিং করতে টাকা শেষ
কর্ম জীবনের ক্লান্তি শেষে
ফিরবো গাঁয়ে আনন্দ বেশে।
:
লঞ্চেনেই পা ফেলার ফাঁকা
শুনেছি বাসে দিগুণ টাকা
তবু মাতৃটানে কষ্ট ভুলে
শান্তি খুঁজবো মায়ের কোলে।
:
যদি সন্তান না ফিরে ঘরে
মায়ের প্রাণেই জ্বালা ধরে
স্ত্রী রয় নিশির পথচেয়ে
আনন্দিত খোকা বস্ত্র পেয়ে।
:
ঈদ নামাজ পড়বো সবে
হিংসা মনে কভু না রবে
গরীব দেখে করবো দান
স্বর্গেই পাবো শ্রেষ্ঠ সম্মান।

০৬/০৭/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।