তোমার দেয়া ফুল
- হোসাইন মুহম্মদ কবির ২০-০৪-২০২৪

জুঁই চামেলি গাঁদা বকুল
কী ফুল দিলে আমায়?
এই ফুল নয়তো সেই ফুল
যে ফুলের কারণে প্রতিনিয়ত
হচ্ছে আমার ভুল,
স্বপ্নদেশে নিত্য এসে
আমায় রাঙিয়ে যাও,
এসো কাছে বসো পাশে
দূরেদূরে থেকে কী সুখ তুমি পাও?
এসে হৃদয় বাগানে,ফুটাতে প্রেমের ফুল
অন্তরে ফুটেছে কাঁটা
যে ফুল ফুটেছে, এফুল সে ফুল নয়
তবে কী ছিলো,সব তৃষ্ণার্ত ভুল?
তোমার প্রেম নদিতে সাতার কাটতে কাটতে ক্লান্ত হয়ে হারিয়েছি কুল,
বিভোর ভাবনায় মগ্ন,উন্মাদনা আনায় রাখে গিরে
চেষ্টা হলো ব্যর্থ,পারিনি যেতে কামিনী তোমার সুখের নীড়ে।
ফুল কারো কাছে এনে দেয় পূর্ণতা
এই ফুলি কারো জীবনে এনে দেয় চিরশূন্যতা,
উদাস মনে,একা দাঁড়িয়ে কুঞ্জবনে
ভাবছি তোমায় আনমনে
এ কী হলো ক্ষণিক নিতে সুখ
কেনো নয়নজলে,ভাসালো আমার বুক
কী ফুল দিয়েছো আমায় গোলাপ?
ভালোবাসার প্রথম উপহার
না কী ব্যর্থতার প্রতীক
তোমার দেয়া ফুল?

০৭/০৭/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।