হুরকাব্যি ঘুম
- আজাদ বঙ্গবাসী ২৫-০৪-২০২৪

নরম শিশুর মত কল্পদেশে নেচে উঠে কবিতার রঙ ঘুম দাঁড়ায় শেষ রাতের হেমলক পানে।  স্ত্রীর গতরে কৈ মাছের মত বর্ষার বান করে বিদ্রোহ।  করাতের ভূমিকায় শরীর চেরাই করে বয়স।  কে ফেরাবে তোমায় অগ্নিবাহক,  মাটিতে মাটি সাঁতরালে  বেড়ে উঠে ফটোকপির উন্মাদনা। লাল খোপের ভেতর  নাচে আকাশের ওপার থেকে নেমে আসা পা।  জীবন তুমি কি জানো ঘুমের নাম মরণ!  পরমের চোখে জিব্রাইলের ডানায় দিনের আলোয়  রাতের কালোয় সবুজ বৃক্ষে কবির মনে কত কাল ধরে  ঘুম নেই!  তারা কত কাল ধরে ঘুমায়না।   শব্দের সৌধে আর একটু প্রণয়ের পর অদৃশ্যের  সেই দৃশ্যতা দেখে হবে তোমার হুরকাব্যি ঘুম। 

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।