দুঃখ পেলে
- শিমুল আহমেদ ১৯-০৪-২০২৪

দুঃখ পেলে তুমি কি কর, বেলা?
তুমি কি আমার মতো
বহুদূর অজানা পথে একা একা হাঁটো?
অাকাশ দেখো
অথবা নক্ষত্রের ঝরে যাওয়া?

তুমি কি আমার মতো
প্রার্থনা কর, "হে বিধাতা, হে স্রষ্টা
অামাকে বিস্মৃত করে দাও"।
তুমি ও কি আমার মতো
ক্ষমা প্রার্থনা কর
অনন্ত, অদৃশ্য সত্তার কাছে।

দুঃখ পেলে তুমি ও কি
আমার মতো থেমে যাও,
অথবা পেছনে তাকাও?
দুঃখ পেলে তুমি কি অামার মতো
একা একা কাঁদো নিরবে, অভিসারে?

দুঃখ পেলে আমি থেমে যাই,
দুঃখ পেলে নদীও
অামার মতো থেমে যায়।
শুধু একাই তুমি বয়ে যাও,
দুঃখ এবং দীর্ঘশ্বাস তোমাকে ছোঁয়না।

২৮/০৯/২০০৭ইং
বেলা'দের বাড়ি।
অাদর্শ সদর, কুমিল্লা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।