তুমি তার দেখলেনা কিছু
- শিমুল আহমেদ ১৮-০৪-২০২৪

স্রোতের প্রতিকূলে
কিভাবে জীবন যেতে চায়,
ওশানের উন্মত্ত ফেনিল ঢেউ
অথবা শঙ্খচিলের ঢানায়
স্বপ্ন রোদ্দুর।
নীলকন্ঠ পাখির ঝরা পালক
সমস্ত অাকাশ জুড়ে
অজস্র তারার মেলা
বেলাতটে ঘুমিয়ে থাকা
তোমার বুকের কৃষ্ণ কালো তিল,
ওসবের কিছুই তুমি দেখলেনা।

তুমি দেখলেনা
অবুঝ শিশুর মতো
অাশ্রয়হীন কোন হৃদয়ের কান্না,
শুকনো মরুর বুকে
অাছড়ে পড়া অাগ্নেয়গিরির
অাদিম অার্ত্তনাদ,
ভালবাসা না পাওয়া এক
আদিম অসুরের কঙ্কাল।

ভাঙ্গনে ভাঙ্গনে নিঃস্ব নদী
তুমি দেখলেনা নিরবধি
জল বয়ে যায়
ক্ষয়ে ক্ষয়ে যায়।
পাথর ভাঙ্গতে গিয়ে
অধর রাখি মদের পিয়ালায়,
কেবলই অবষাদ, কেবলই বিষাদ
তুমি তার দেখলেনা কিছু!

০২/০২/২০১৪ইং
রীমু'দের বাড়ি
আদর্শ সদর, কুমিল্লা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।