কালো মেয়ে
- হোসাইন মুহম্মদ কবির ২৬-০৪-২০২৪

কালো মেয়ের প্রেমে
সবই গেলো থেমে
খুব সাধারণ,গরীব ঘরের কন্যা সে
লোকে বলে কালো,
বহু রূপসী হার মানে, দেখলে লাজ্জে মরে,পূর্ণিমার চাঁদ আলো।
চোখ তো নয় বিষক্ত তীর, হৃদয়ে এসে বিঁধে
রক্তজবার সকল রঙ আছে ঠোঁটে মিশে
এক পলকে মন কারে সে
দেখলে তার মুখ
কালো মেয়ে নয়তো কালো, কালোর মাঝেই দেখেছি আলো,
তাই বেসেছি ভালো।
এমন কালো মেয়ের, প্রেমও আদর,
কোন জনা পায়,
কাজল কালো,ভোমর কালো
কোরআনের অক্ষর কালো
কালো মাথার কেশ
কালো মেয়ের প্রেমে পড়ে
করেছি আমি বেশ।
দিঘল কেশে রেখেছে গুজে বকুল ফুলের মালা
ফুলের ঘ্রাণে আমার প্রাণে, বাড়িয়ে দেয় জ্বালা।
হাসলে তার গালেপরে,ছোট্ট একটা
টোল
অজান্তে অন্তরেতে দিয়ে যায় দোল।
লজ্জাবতী লাজুক লতা
খুব একটা কয় না কথা।
ক্ষণিক ফোটে মুক্তো জড়া হাসি
কী করে বলি তারে?
পরেছি প্রেমে,কতটা ভালোবাসি।
গালের নিচে ডান পাশে তার ছোট্ট একটা তীল,
হে অন্তরজামী অভিপ্রায় আমার পূর্ণ করো,
দাও এ ভুবনে দুটি মনের মিল।


০৯/০৭/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।