ঈশ্বরের রক্ত
- Sohel Mahmud ১৭-০৫-২০২৪

ঈশ্বরের রক্ত

ঈশ্বর জানে,
রাতপরী, জানবে তুমিও!
এখন আমি বড় লক্ষ্মী ছেলে
হাত কেটে লিখি না আর নাম তোমার।
আমার হৃদয়টাই যে কেটেছো তুমি
কুটি কুটি করে।

ঈশ্বরের শপথ, রাতপরী,
আমি আজ বড় লক্ষ্মী ছেলে
ঘুমিয়ে পড়ি আযানের সাথে সাথেই।
কেননা, আমি লুকোতে চাই
তোমাকে, আমাকে আর দীঘল রাত জাগা
আমার ক্লান্ত দুটি চোখ!

ঈশ্বর বোঝে না;
রাতপরী তুমিও কি বোঝো না?
আমি থাকি না আর তোমার আশায়,
আমার দিন কাটে রাতের প্রতীক্ষায়।
প্রতিটা রাতই আজ আমার সূর্যোদয়ের সাধনা।
রাতপরী,
সেই সাধনার চেয়ে তুমি নও দামি!

ঈশ্বর কাঁদবে!
রাতপরী, তুমিও কাঁদবে একদিন?
আমি আর কাঁদি না এখন।
আমার সাধনার সমাধীপীঠে
অশ্রু আজ বড় মূল্যহীন।
যেমনটা ছিল একদিন,
তোমার কাছেও।
আমি শুধু রক্ত চাই; হৃদয় ঝড়া রক্ত।
আমার, তোমার কিংবা ঈশ্বরের!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।