মা
- Sohel Mahmud ২৬-০৪-২০২৪

গ্রীষ্মের তাপদহে ফুটিফাটা মাটির বুক
ক্লান্ত ধরা খুঁজে ফেরে বৃষ্টির সুখ।
জীবন থমকে দেয় এক ফোঁটা তৃষ্ণা
আজকের এই দিনে ভালবাসা নিস মা।

বরফের দিনগুলো থাকে সূর্যের মুখাপেক্ষী
বরফের বৃত্তে বন্দী, ফাগুনের দিন দেখছি
জমাট বাঁধা অন্তর খোঁজে উষ্ণতা
এই হৃদয়টা খোঁজে তোমায় মা।

স্বপ্নের তাড়নায় রুটিন বন্দী জীবন
চাতক চোখে একটু অবসর ক্ষণ
সেই অবসরে তুই কেন আসিস না?
তোর অবসরে আমায় মনে রাখিস মা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।