চিহ্ন-নিশ্চিহ্ন
- Sohel Mahmud ২০-০৪-২০২৪

আমার একটা আকাশ ছিল
তাঁর চোখের মতই কাজল কালো।
আজ সে আকাশ সমুদ্র নীল
মেঘের আড়ালে যেন বিদ্যুৎ চমকালো।

সেদিনের সে আকাশ আজ কতই না ভিন্ন
মেঘ ভাঙ্গা জলের ধারা নিরবিচ্ছিন্ন
তপ্ত মরুর বুকে কেবলই হয় নিশ্চিহ্ন
তবুও তুমি আমি আজো অভিন্ন।

যে আকাশটা ছিল তারা শূণ্য মেঘের আঁধারে
সেই আকাশটা ডাকে আমায় চুপিসারে
চলো যাই চলো যাই গোপন অভিসারে
চাঁদ দিয়েছে উঁকি মেঘের কিনারে?

ভাবতেও ভাল লাগে কেউ একজন আছে
আমার গুরত্ব আজ তার কাছে!
যে আমার চুল নিয়ে ভাবছে
আমার মনটা আজ রাজার টুনির মতই নাচে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।