কবি ও জোনাকি
- Sohel Mahmud ২৫-০৪-২০২৪

কুয়াশার আড়ালে যখন হারিয়ে যায় জোনাকি
লক্ষ কোটি তারার পানে অবাক চেয়ে থাকি।
সুনীল আকাশ মাঝে আমি কালো মেঘ
মনের মাঝে জমে থাকা সস্তা প্রেমের আবেগ।

আলো আমার জীবনে নেই, আমি অন্ধকার
জোনাকি আমার জন্য কবে তোমার হবে বন্ধ দ্বার?

তুমি আমার রাতের তারা, আঁধার আকাশে
মিশে আছো তুমি আমার প্রতি নিশ্বাসে।

আমার বলতে, নেই যে, আর কিছুই বাকী
মাঝি তোমার নায়ে তবু পার করবে নাকি?
রইলাম বসে তোমার আশায়, দিও না আমায় ফাঁকি।

জীবন যুদ্ধে হেরে গিয়ে মরণ হলো যেন
বলআে পারো আজো তবু বেঁচে আছি কেনো
নতুন করে মনে পড়ে সেই চোখের তাকানো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।