লবনাক্ত স্বপ্ন
- Sohel Mahmud ১৯-০৪-২০২৪

পরস্পর বিরোধী ভালবাসায়
বাজে শূন্যতার গান।
যখন কেউ প্রশ্ন করে
কোনটি প্রিয়;প্রাণ নাকি জান?
অবাক হয়ে দুহাত পাতি;স্বপ্ন করে দান।
নোনা জলে পাখা মেলে,স্বপ্ন করে স্নান

স্বপ্ন আমার লবনাক্ত; আঁখি জলে ধোয়া,
স্বপ্ন আমার শিশিরবিন্দু; কচু পাতায় শোয়া।
স্বপ্ন আমার স্বপ্ন শুধু, ভালবাসার ছোঁয়া।
তবু যার খুশি সে ভাঙ্গে গড়ে যেন ছেলের হাতের মোয়া।

কুড়িয়ে পাওয়া স্বপ্ন যখন
আবার হারিয়ে যায়
স্বপ্ন ভাঙ্গা মনটা তখন
কি করে স্বান্তনা খুঁজে পায়?

উথাল পাতাল নদীর মাঝে,
স্বপ্ন আমার বধু সেজে
একা ভাঙ্গা নায়।
আকাশ জুড়ে মেঘ করেছে,
সর্বনাশা ঝড় উঠেছে কার চোখের তারায়?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।