রিক্ত যাযাবর
- Sohel Mahmud ১৯-০৪-২০২৪

আকাশে বাতাসে ফিসফিস কানাকানি
সময়ের স্রোতে ভেসে সবকিছু হয়ে গেছে জানাজানি।
মাঝরাতে চাঁদ কাঁদে, হারিয়ে যায় আঁধারে
কেয়াগুলো ঝরে যায়, আল্পনা গড়ে যায় আমারই দুয়ারে।

খুচরো ভালবাসা আমার কাছে মূল্যহীন,তাই
বর্ণালীর সপ্ত বর্ণে আমি নিজেকে হারাই।
বেদুইন আমি, প্রেমের পথের রিক্ত যাযাবর
শিউলি আর গোলাপ আমার চোখে তাই বরাবর।

ভাগ্য করি ভাংচুর, গড়ি আবার তা নিজেরই হাতে
লয়ে-নিলয়ে তুমিই শুধু আমার ভাবনাতে।
বাঁশরীর প্রতিটা সুরে বাজে শুধু একটাই নাম
সিকিখানি হৃদয়ের বিনিময়ে দিয়েছি যার প্রেমের দাম

সোনালী স্মৃতিপটে আঁকা একটাই শুধু ছবি
হেলায় কাঁদে বিষণ্ণ ক্যানভাসের একলা কবি
লবণ জলে রইল পড়ে ক্যানভাসের বাকি সব-ই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।