অলস ভাবনা
- Sohel Mahmud ২৮-০৩-২০২৪

এলোমেলো ভাবনা গুলো করে অলস সময় পার।
আমি শুধুই মুখোমুখি বিড়ম্বনার।
ভাবনাগুলো কখনোই বাস্তবে পায় না রূপ
ওরা দেখে ভাবুক আমি শুধুই নিশ্চুপ।
আমিও জানি;ভাবনা গুলো আমার বড়ই অপয়া
নিজেই আমি অসহায়,কারে করি দয়া?
আমি পারি না ওদের রূপ ধরে দিতে
আমি পারি শুধু ভাবনার খোরাক খুঁজে নিতে।
মানুষ বড় স্বার্থপর।আমিও তো তাই
আমার বিষ নিঃশ্বাসে ওড়ে আগ্নেয়গিরির ছাই
আমার আচরণে ভাসে আজ বিষ-ঘ্রাণ।
প্রিয়ন্তি ভাবনা গুলো অবাক চেয়ে রয় নিষ্প্রাণ।
আমি লজ্জ্বিত নই তবু আজ।কেননা
আমি বাঁধ দিয়েছি চোখের কোণে।
আমার অন্তর জানে চোখের জল কতটা নোনা
কেননা অশ্রুর বন্যায় প্লাবন ডেকেছে মনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।