রংধনু
- শিমুল আহমেদ ২৬-০৪-২০২৪

সাতটি রংএ রোদের ভাষা
তোমার হৃদয় কীর্তিনাশা,
রংধনুতে সাতটি রংয়ের
স্বপ্ন তরী বয়,
পথিক কবি রং ছোঁবে গো
রংয়ের খেলায় কে মাতালো?
কে তোমাকে এমন করে
রং দিয়ে সব সাজিয়ে দিলো?

বৃষ্টি বেলার মেয়ে
তুমি বৃষ্টি জলে নেয়ে,
আবার কেন রোদের খেলায়
আকাশ জুড়ে হাসো?
তুমি কি রং ছড়ানোর
স্বপ্ন ভালোবাস?

কে গো এমন আকুল করে
শরত বেলায় রোদ দুপুরে,
অাকাশ ভরা রংধনুতে
অাঁকল তোমায় মন তুলিতে,
কেউ জানেনা
সেইতো জানে,
যে জন তোমায়
রংধনুতে সাজিয়ে বেড়ায়
অাপন মনে।

০৮/০১/২০১৪ইং
রীমু'দের বাড়ি
আদর্শ সদর, কুমিল্লা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।