পল্লীকবির সেই গ্রামগুলো
- শাহরিয়ার মোঃ রায়হান ২০-০৫-২০২৪

পল্লীকবির সেই গ্রামগুলো আজ দেখ হারিয়ে গিয়েছে
সকলে এখন শহরে এসে আশ্রয় করে নিয়েছে।।
দিন দিন দেখি সবার-ই বেড়ে চলেছে ব্যস্ততা
জীবনের চেয়ে জীবিকাটাই আজ পেয়েছে বেশি প্রাধান্যতা।

যে করেই হোক সকলেরই চাই বেশী স্বচ্ছলতা
টাকার নেশায় মগ্ন সবাই হারিয়ে বিবেক মানবতা!
ছায়াঘেরা সেই শান্তির নীড় আজ হচ্ছে জনশূণ্য
প্রকৃতির চেয়ে কৃএিমকেই দিচ্ছে সবাই মূল্য ।

আত্বকেন্দ্রিক জীবণ এখন হারিয়েছে সামাজিকতা
তাই শহরে খুঁজে পাওয়া যায় না সেই গ্রামের আন্তরিকতা।
সুনীবিড় সেই ছায়াঘেরা গ্রাম হয়ে চলেছে মলিন !
শহরকেন্দ্রিক সভ্যতার চাপে প্রতিক্ষণে হচ্ছে বিলিন।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।