তুমিও বদলে যাবে
- শিমুল আহমেদ ২৪-০৪-২০২৪

বসন্তে বদলে গেছে
শীতের প্রহর গোনা বিবর্ণ রং,
সবুজের সমাহার
তোমার সবকিছু আজ সংহার
হয়ে যায়,
চোখের নিয়ন আলোয়
এতসব বর্ণমালা
এখন আর আমি বুঝিনা।

তুমিও বদলে যাবে
বেমালুম ভুলে যাবে
বিপন্ন অতীতের মতো,
বুকের ভেতরে আজও
কে যেন নিরবে শব্দহীন
বুকের পাজড় ভাঙ্গে,
অভিশপ্ত অধর আমিতো রাখিনি
তোমার পূজা ও প্রেমে।

হেমন্তের কাশফুল ছোঁবেনা
তোমার প্রণয়ি হৃদয়,
পথ হারাবে তখন
পাল বিহীন এক তরণী,
তুমি জলের সন্ধানে
যাবেনা অার যমুনায়,
কীর্তিনাশার বুকে চরজাগা
অাদিম কবিতার শব্দগুলো
হয়ত তখন ভোরের শিশির হয়ে
লুটাবে তোমার পায়,
সময়ের প্রয়োজনে
হয়ত তখন তুমিও বদলে যাবে।

২৬/১২/২০১৩ইং
রিমু'দের বাড়ি
অাদর্শ সদর, কুমিল্লা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।