আমি সত্যের সাক্ষী
- মমিনুল হক ২৯-০৩-২০২৪

আমি সত্যের সাক্ষী
শেখ মমিনুর ইসলাম
_________________________________

আমি দুইশো বছরের সাক্ষী।
আমি পঁচিশ বছরের সাক্ষী।
এরপরের যুগেরও সাক্ষী।
বর্তমানে চলমান যুগেরও সাক্ষী।
যুগে যুগে কত কি দেখে শুনেও দাঁড়িয়ে আছি?
আরও যে কত কি দেখতে হবে, আগামীর যুগে যুগে?
যতদিন বেঁচে থাকবো এই পৃথিবীর ভূবনে।
আমি সেকালের থেকে একালের সাক্ষী ।
আমিই একমাত্র সত্যের সাক্ষী।
অন্যায় অনিয়ম সচোখে দেখেছি।
ব্রিটিশ শাসনে অকালে হাজারো প্রাণ ঝরে যেতে দেখেছি।
হাজারো কৃষকের স্বাধীনতা নিয়ে
ওরা ছিনিমিনি খেললো,
তবুও নিরবে দেখে কষ্টের সাথে বেঁচে আছি।
সুখে রাখতে পাকিস্তান এলো
ওরা আবার কি করলো?
মায়ের ভাষাকে বন্দী করবে ঘোষণা দিলো।
একাত্তুরে দেশটাকেই নিতে চাইলো।
অবশেষে ওরাও পরাজয় বরণ করলো।
আমি সেই নিকৃষ্ট যুগেরও সাক্ষী।
যে দেখালো দেশেকে গড়বে সুন্দর করে,
তাকে বিদায় বলে দিলো তাজা প্রাণ কেড়ে নিয়ে।
সেই বীর সন্তান আর কেউ ছিলোনা,
বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান
বাংলার গর্ব,বাংলার অহংকার।
আমি সেই কালোযুগেরও সাক্ষী।
কিছু মানবের মন থেকে,
তবুও হলোনা ময়লা দূর-
তারাই এখন করে যাচ্ছে,
মানুষ হয়ে মানুষ কে খুন।
কুকুরও দেখি ওদের থেকে ভালো-
স্বজাতির সাথে একটু হলেও ভদ্র।
আমি এই ভয়ঙ্কর যুগেরও সাক্ষী.......
বছরের পর বছরের সত্যের সাক্ষী।
আমার নামটি হলো কবিতা-
জন্মদিয়ে গেছে কবি'রা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

shekmominurislam
২২-০৭-২০১৬ ২২:১৬ মিঃ

ধন্যবাদ ভাই কে....

Nayan
২২-০৭-২০১৬ ১৮:৪১ মিঃ

সুন্দর

shekmominurislam
২১-০৭-২০১৬ ১৬:৫৭ মিঃ

আসুন আমরা সুন্দর বাংলাদেশ গড়ি.......