যদি অাবার ফিরে আসি
- শিমুল আহমেদ ২৩-০৪-২০২৪

তোমার হৃদয় থেকে উষ্ণতা নিয়ে
তোমার অধর থেকে
থরথর কম্পিত তর্জনী নিয়ে,
তোমার দুচোখ থেকে
জোছনার ক্লান্তি নিয়ে,
তোমার উঠোনে চাঁদ রেখে ফিরে যাবো,
তুমি জোছনায় স্নান করো প্রিয়তমা।

বৃত্তের ভেতরে হয়ত তখন তুমি
চাঁদ নিয়ে হাসো
সংসার সংসার খেলায়
দক্ষ তোমার দাম্পত্য জীবন,
প্লাবনে প্লাবনে তোমার অলক্ষ্য
ভাঙ্গছে কারো জীবন নদীর দুকূল,
ফিরে আসেনি আর
জীবনের ধারাবাহিকতায়,
তবুও সময়ের অববাহিকায়
অনুর্বর আমি
যদি অাবার ফিরে আসি!
ভালবাসলে ফিরে আসতে হয় প্রিয়তমা।

২১/০৭/২০১৬ইং
নিজবাসভূমে
অাদর্শ সদর, কুমিল্লা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।