চাতক চোখে
- শিমুল আহমেদ ২০-০৪-২০২৪

চাতক চোখে এমন করে
কি দেখেছ?
জলকে খোঁজ?
জলের অনেক অর্থ অাছে।

জলের খোঁজে এমন করে
বুকের ভেতর ঢেউ তোলনা,
ঢেউয়ের কিছু অর্থ বোঝ?
দুকূল ভাঙ্গে মন যমুনার।

ব্যাকুল হয়ে হঠাৎ করে
এমন তুমি কি চেয়েছ!
শব্দ গড়ার শহর তুমি
এক পলকে কাঁপিয়ে দিলে,
এক পলকেই বুকের ভেতর
বাঁধ ভাঙ্গা সব শব্দ দিলে।

ঘুমিয়ে ছিল বুকের নদী,
এক পলকে দৃষ্টি ছুঁয়ে
চিত্রলেখা তুলে দিলে
বুকের ভেতর নিরবধি।

০১/১২/২০১৩ইং
রিমু'দের বাড়ি
আদর্শ সদর, কুমিল্লা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।