অাহা অনামিকা
- শিমুল আহমেদ ২৫-০৪-২০২৪

(পূজনীয়া মনিরা বাকিকে)

এইখানে তর্জনী রাখ
বৃষ্টি? শীতল? উষ্ণতা?
এইবার জল ছুঁয়ে দেখো
এইখানে অনাবাদী হৃদয়,
এখানেই বিনীত সবিনয়
তোমাকে পূজার,
ভালবাসার,
প্রার্থনার,
প্রতিবিম্ব।

শুধু হৃদয়ের দাবি নিয়ে
বেঁচে থাকে মহাকাল,
অনুতাপে আগ্নেয়গিরির
উত্তপ্ত লাভার মতো
নোনাজল সঞ্চিত করে হৃদয়,
হৃদয়ের স্নানে এসো
আমাদের কলুষিত সভ্যতা
ধূয়ে মুছে দেবে
অব্যক্ত অশুচিতা।

শুধু একবার হৃদয় পেতে বসো
কেউ কি কখনো করেছে হৃদয়ের সন্ধান?
বহুদূর হতে আমি পুরোহিত
অমলিন পূজো দেব
চরণে তোমার,
অনন্ত,
অনিবার,
অজস্র চন্দ্রমল্লিকা,
আহা অনামিকা!

০১/০৮/২০১৬ ইং
আদর্শ সদর, কুমিল্লা
নিজবাসভূমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।