তুমি ফিরে এসেছো বলে
- সাইফ রুদাদ - নারী ও প্রকৃতি ১৮-০৪-২০২৪

তুমি ফিরে এসেছো বলে
নদীর বুকে যৌবন উঠেছে উথলে।
তুমি ফিরে এসেছো বলে
মেঘ চোখ আকাশ লাল হয়েছে বদলে।

তোমার আসার পদধ্বনি শুনে
রাখাল বাঁজায় বাঁশের বাঁশি।
তোমার পদধূলি পেয়ে
মাঝি জাল ফেলে রাশি রাশি।

তোমার মুখের মিষ্টি হাসি শুনে
পদপিষ্ট বন মাথা উঁচু করেছে।
তোমার ফের অাগমনে
নদীর দু'ধারে পাখিরা হৈ চৈ করছে।

তোমার এই আনন্দ আগমন শুনে
রবি যাচ্ছে মধুর গান বুনে।
তোমার এই আনন্দ আগমনে
জীবননান্দ বসেছে নদীর কোনে।

তুমি ফিরে এসেছো বলে
সকলে ফিরে পেয়েছে প্রাণ।
তুমি ফিরে এসেছো বলে
অামার মনে লেগেছে ঘ্রাণ।

০৩ আগষ্ট ২০১৬
কীর্তিনাশার পাড়, শরীয়তপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

rjmahin
১০-০৮-২০১৬ ১৫:০৮ মিঃ

তবুও ফিরে আসে না