অসভ্য নীশিকাব্য
- শাহরিয়ার মোঃ রায়হান ২০-০৫-২০২৪

সভ্যতার আলোর উল্টো পাশে
অসভ্যতার অন্ধকার থেকে
যৌবনের রক্তের উষ্নতাকে
শিথিল করার ফাঁদ পাতে।

উদ্দমী মনের গহীনে আজ
হতাশার বিষ ঢোকে
চিন্তশীল মস্তিষ্কের কোষে
বিষন্নতার মরচে পরে।

স্বচ্ছন্দে চলা হাত-পায়ে
ক্লান্তির ভারি পাথর চাঁপে
স্পষ্ট চোখের দৃষ্টির উপর
বিভ্রান্ত অস্পষ্টতার পর্দা নামে।

উজ্জ্বলতার সভ্য এ জীবনের পানে
অসভ্য আধারের মৃত্যু এগিয়ে আসে
জীবনের দেনা পাওনার হিসেবটা
মিলিয়ে দেখার দাবি তোলে।

হঠাৎ করেই ঘুম ভেঙ্গে যায়
নিস্তব্ধ অশ্লীল মধ্য রাতে
আকাশটা কালো চাঁদর গায়ে
মনকে শোনায় নিশীকাব্য গেয়ে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।