বঙ্গবন্ধু
- শিমুল আহমেদ ১৮-০৪-২০২৪

অমার অশ্রু সজল অাঁখি,
হায়েনারা আজ নিপাত গেছে,
বাংলার মাটি ছুয়ে দেখি তোমার হৃদয়,
তোমার কবরের মাটি ছুঁয়ে দেখি
সমস্ত আকাশে ভেসে বেড়ায়
সকল মৃত মুক্তি চেতনার আর্ত্ত চিৎকার,
তুমি জেগে উঠো জাতির জনক
আবার আমি যুদ্ধে যাবো।
এখনো হাহাকার,
মানচিত্রের অধিকার
চায় রাজাকার,
তুমি জেগে উঠো বঙ্গবন্ধু
তুমি হৃদয়
আপামরসাধারণ জনতার,
তোমার কন্ঠে ধ্বনিত হউক
এবারের সংগ্রাম
আমাদের আত্মশুদ্ধির সংগ্রাম,
এবারের সংগ্রাম
আমাদের অসাম্প্রদায়িকতার সংগ্রাম।

০৫/০৮/২০১৬ইং
আদর্শ সদর, কুমিল্লা
নিজবাসভূমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।