বীরের প্রতীক
- মুহাম্মদ মশিউর রহমান - মনের বাসনা ০৮-০৫-২০২৪

সবুজের মাঠে শ্যামলের আহবাণ,
তেজীতে করে বীরে বেগবাণ !
বীর নয় সে তো পরাধীন-
জেগে থাকে আকুতি সীমাহীন ।
ভাসছে স্বপ্ন-
ভাসছে আশা,
দিচ্ছে আভাস সর্বনাশা ।

আমি করি না'কো ভয়,
আমি সব করিব জয়,
আমি চির জোয়ান-
আমি চির আগুয়ান ।

আমি হেরি না নয়নে,
কোন এক চয়নে-
কন্টকের চিহ্ন, বীর অভিন্ন ।
মুক্তির পথে- বাঁধা যে বীর,
নয় সে তো বীর, আঘাতের নীড় ।

আমি হেটে দেখেছি ভূবন,
একশ তিনখানা জীবন-
হাতের মুঠোয় প্রান, করিয়াছি দান-
ভূবনের তরে-
বীরে নকল, জঞ্জালে খাঁটি,
অবিশ্বাস্য আমার দেশের মাটি ।।
(সংক্ষেপিত)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

rjmahin
১৩-০৮-২০১৬ ০৯:৪১ মিঃ

আশা করছি দ্রুতই তা করতে পারব

jahedprovat
১২-০৮-২০১৬ ০২:০০ মিঃ

বাহ ভালোই লিখেছেন,সম্পূর্ণ করে পুরোটা উপহার দিন।