সেই দিনটা !!
- মুহাম্মদ মশিউর রহমান - মনের বাসনা ০৯-০৫-২০২৪

স্বর্না; সেই দিনটা?
কদম ফুলের সুঘ্রাণ-
মন মাতায় অনুক্ষণ,
আর আমার মনটা !!


স্বর্না; সেই দিনটা?
লজ্জাবতী মেলে চোখ-
ছোয়ায় যায় আবেশ,
আর আমার মনটা !!


স্বর্না; সেই দিনটা?
ময়ূর পেখম মেলে নাচতে চায়-
সুরের মহুয়া ছোয়ায়,
আর আমার মনটা !!

স্বর্না; সেই দিনটা?
আধারে হেরি স্বপন-
চুম্বন ললাট ঠোঁট,
আর আমার মনটা !!


স্বর্না; সেই দিনটা?
দিগন্তে পুড়েছে মার্তন্ড-
কোমলের ন্যায় নিঃশেষ,
আর আমার মনটা !!


স্বর্না; সেই দিনটা?
আষাঢ়ে নিঃচিহ্ন বারি পথ-
তোমার দেখায় লজ্জাটে মুখ,
আর আমার মনটা !!
(সংশোধিত)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

rjmahin
১৩-০৮-২০১৬ ০৯:৩৯ মিঃ

স্বর্না হচ্ছে কাল্পনিক কোন এক আঘাতিনীর নাম #জাহেদ ভাই

jahedprovat
১২-০৮-২০১৬ ০২:০২ মিঃ

সুন্দর,তা এই স্বর্ণাটা কে?যদি কিছু মনে না করেন,কাল্পনিক নাকি বাস্তবিক?

rjmahin
১০-০৮-২০১৬ ০৯:২৫ মিঃ

দোয়া করিস দোস যেন সামনের পথটা আগানো সহজ হয় !

saif
১০-০৮-২০১৬ ০৯:২২ মিঃ

বাহ্, বন্ধু। তুমিই পারবে বরিশালের নাম রাখতে